জেলা সংবাদ -
বীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে ভাতিজির সংবাদ সম্মেলন

দিনাজপুর প্রতিনিধি :

 

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও পুনরায় আবার উপজেলা পরিষদের (ঘোড়া প্রতীক) চেয়ারম্যান প্রার্থী সাবেক এমপি, দিনাজপুর জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলী সদস্য আমিনুল ইসলামের বিরুদ্ধে জমি দখল ও জীবনের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন করেছেন তারই ভাতিজি রেহনুমা হোসেন। 

 

 

১৩ মে মঙ্গলবার দুপুর ১২ টার দিকে বীরগঞ্জ প্রেসক্লাবে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পুনরায় চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলামের বিরুদ্ধে এই সংবাদ সম্মেলন করেন। বর্তমান বীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান, সাবেক এমপি আমিনুল ইসলামের বড় ভাই মরহুম আমজাদ হোসেনের তৃতীয় কন্যা রেহনুমা হোসেন লিখিত বক্তব্যে বলেন, তার একটি মাত্র ভাই মোঃ ইমরান তানয়ীম গত ৩০ জানুয়ারী ২০২১ সালে হঠাৎ করেই মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর খবর শোনার পর তার বাবা আমজাদ হোসেনও হৃদযন্ত্র ক্রিয়া বন্ধ হয়ে একইদিনে মৃত্যুবরণ করেন। বাবা এবং ভাইকে একই দিনে হারিয়ে পরিবার নিয়ে দিশাহারা হয়ে পড়ি। পরিবারের একমাত্র উত্তরাধিকারী ভাইয়ের অবুঝ চার বছরের সন্তান রয়েছে। এই সন্তানকেও রাজনৈতিক প্রভাব খাটিয়ে যে কোন মুহূর্তে অর্থলোভী এই আমিনুল ইসলাম ক্ষতি করার আশঙ্কা করছি। যার কারনে বীরগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে বলেও তিনি জানিয়েছেন। 

 

 

রেহেনুমা রহমান আরোও বলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান, সাবেক এমপি আমিনুল ইসলাম মদ্যপ পান করে মাতাল অবস্থায় বেশ কয়েকবার তাদের বসতবাড়ি দখল নেওয়ার পাঁয়তারা করলে পুলিশের সহযোগিতায় সেই সময় রক্ষা পেলেও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে এখন। স মিল সংলগ্ন বেশ কিছু জায়গা ইতিমধ্যে দখল করে নিয়েছেন তিনি। রাজনৈতিক প্রভাব খাটিয়ে তার বাবার রেখে যাওয়া বসতবাড়িসহ দোকানপাট ও বেশ কিছু জমি দখল করে নিয়েছেন। এছাড়া তার লাঠিয়াল বাহিনী দ্বারা যে কোন মুহূর্তে তার পরিবারের একমাত্র উত্তরাধিকারী কে ক্ষতি করার জন্য বিভিন্ন রকমের পাঁয়তারা শুরু করেছে। পরিবারের একমাত্র উত্তরাধিকারীকে যে কোন মহুর্তে ক্ষতি করতে পারে বলে তারা ভাইয়ের অবুঝ চার বছরের সন্তান ও ভাইয়ের স্ত্রীকে অষ্টলিয়ায় পাঠিয়ে দিয়েছে। তার ভয়ে ভাতিজি রেহনুমা রহমান সহ পরিবারের অন্যান্য সদস্যরাও অন্যত্র বসবাস করছেন।  

 

 

এ ব্যাপারে সাবেক এমপি উপজেলা চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলাম বলেন, নাবালকের সম্পত্তি যাতে বিক্রি করতে না পারে। এজন্য আমি একটি আদালতে মামলা দায়ের করেছি। এই মামলা দায়ের করার পর তাদের মাথা খারাপ হয়ে গিয়েছে। নির্বাচন আচরণ বিধিতে উল্লেখ রয়েছে নির্বাচন চলাকালীন সময়ে কোন প্রার্থীর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার করা যাবে না। তাই কোন একজন প্রার্থী নিজের স্বার্থের জন্য এই হীনমন্যমানসিকতার কাজগুলো করে বেড়াচ্ছে এতে করে ভোট বাড়তেছে না। নির্বাচন চলাকালে সংবাদ সম্মেলনের ঘটনাটি ঘলা পানিতে মাছ স্বিকার করার মতো ঘটনা। যাতে ভোটারেরা বিভ্রান্তিতে পড়ে। তবে জনগন আমার পক্ষে রয়েছে। 

রূপগঞ্জে ভেজালবিরোধী অভিযানে চার প্রতিষ্ঠানকে জরিমানা 

মো: রাসেল মোল্লা 

 

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় ভেজালবিরোধী অভিযানে চার ব্যবসা প্রতিষ্ঠানকে ৩২ হাজার ৫শ টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন। ১৩ মে

সোমবার  দুপুরে উপজেলার মুড়াপাড়া বাজারে রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আহসান মাহমুদ রাসেল এ অভিযান পরিচালনা করেন। অভিযানে মুড়াপাড়া রাজ ঘাট এলাকার শাহীন বেকারীকে বিএসটিআইয়ের অনুমোদন না থাকায় এবং অস্বাস্থ্যকর পরিবেশে বিভিন্ন প্রকার খাবার তৈরি করার কারনে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২০ হাজার টাকা, মুড়াপাড়া নামা বাজারের ইসলামিয়া মিষ্টালন্ন ভান্ডারকে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি বিক্রির দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১০ হাজার টাকা, শুক্কুর আলী মিষ্টান্ন ভান্ডারকে একই দায়ে ২ হাজার টাকা ও অবৈধভাবে ফুটপাতে ফলের দোকান পাট বসানোর কারনে সড়ক আইনে ৫শ টাকাসহ মোট ৩২ হাজার ৫ শ টাকা জরিমানা করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সিমন সরকারসহ বিএসটিআইয়ের সহকারী কর্মকর্তাসহ  আনসার ও পুলিশ সদস্যরা। 

 

রিপোর্ট 

নির্বাহী সম্পাদক 

দৈনিক নতুন বাজার ৭১.কম 

গণপরিবহনে চাঁদাবাজির সময় RAB-5 এর অভিযানে আটক ২১

মোঃমুনজুর রহমান রাজশাহীঃ প্রতিনিধি

রাজশাহী জেলার পুঠিয়া, বাগমারা, দুর্গাপুর হতে ২১ জনকে হাতেনাতে আটক করেছে।

আটককৃতরা হলেন চাঁদাবাজ চক্রের মূলহোতা আসামী ১। মোঃ দুলাল মন্ডল (৪৫), পিতা-মৃত ইউসূফ মন্ডল, সাং-গোপালপাড়া, থানা-দূর্গাপুর, ২। মোঃ নাঈম শাহ (৩১), পিতা-মৃত মাখন শাহ, সাং-ভাবনপুর, ৩। মোঃ তোফাজ্জল খঁা (৪০), পিতা-মৃত মেরাজ খাঁ, সাং-ভাবনপুর, ৪। মোঃ আলমগীর (৩৬), পিতা-মোঃ আকবর প্রামাণিক, সাং-রামরামা, উভয় থানা-বাগমারা, ৫। মোঃ আলামিন (২১), পিতা-আবু বক্কর, সাং-মন্ডলপাড়া, ৬। মোঃ বিলাস উদ্দিন (২০), পিতা-মোঃ কামরুজ্জামান, সাং-পমপাড়া, উভয় থানা-পুঠিয়া, ৭। মোঃ মিঠু শেখ (২৭), পিতা-মোঃ মনিরুল শেখ, ৮। মোঃ আসাদ হাসান (৩৪), পিতা-মোঃ হারুন প্রামাণিক, উভয় সাং-ভাবনপুর, থানা-বাগমারা, ৯। মোঃ বাবু (৪৪), পিতা-মৃত রইস উদ্দিন, সাং-তাহেরপুর, থানা-বাগমারা, সর্ব জেলা-রাজশাহী, ১০। মোঃ আবু হেনা বাদল (৪৩), পিতা-মৃত আজিজুল হক, সাং-বড়গাছী (সবসার), থানা-পবা, রাজশাহী মহানগর, ১১। মোঃ সজিব ইসলাম (২১), পিতা-মোঃ আনসার, সাং-রসূলপুর (গাইদুয়া), থানা-বাগমারা, ১২। মোঃ নাহিদুল ইসলাম (২০), পিতা-মৃত নবজেস খান, সাং-মঙ্গলপাড়া, থানা-পুঠিয়া, ১৩। শ্রী হিরু চন্দ্র পাল (৬০), পিতা-মৃত সুরেন্দ্রনাথ পাল, সাং-আনুলিয়া, থানা-দূর্গাপুর, ১৪। মোঃ আমিরুল হক (৩৩), পিতা- মৃতঃ মোহাম্মদ আলী, সাং- গন্ডগোয়ালি, ১৫। মোঃ খলিলুর রহমান ওরফে সুজন (৫৭), পিতা- মৃতঃ আব্দুল আলিম, সাং- কাঁঠালবাড়িয়া, উভয় থানা- পুঠিয়া, ১৬। মোঃ আঃ মজিদ (৬৫), পিতা- মৃতঃ ওমর আলী,মাতা- মৃতঃ সরেজান , সাং- সিংগা পূর্বপাড়া, থানা- দূর্গাপুর ১৭। মোঃ ওয়াহাব আলী (৩২), পিতা- মৃতঃ রেজাউল করিম, সাং- বানেশ্বর খুটিপাড়া, থানা- পুঠিয়া, ১৮। মোঃ মালেক উদ্দিন (৩২),পিতা- মৃতঃ বেশারত প্রামানিক, সাং-জয়কৃষ্ণপুর, ১৯। মোঃ মহসিন আলী (৪২), পিতা- মৃতঃ মহির উদ্দিন, সাং- সিংগা পূর্বপাড়া, ২০। মোঃ আবু জাফর (৪২), পিতা- মৃতঃ জেহের মন্ডল, সাং- সিংগা পশ্বিমপাড়া, থানা- দূর্গাপুর, ৬। মোঃ খোকন (২৫), পিতা- মৃতঃ বিচ্ছেদ আলী, সাং- রইপাড়া, সর্ব থানা- দূর্গাপুর, সর্ব জেলা-রাজশাহীকে গ্রেফতার করে এবং চাঁদা আদায় রশিদ বই-০৮টি, টালী খাতা-০২টি এবং চাঁদা আদায়কৃত নগদ=৬১১৯/-টাকা উদ্ধার করে। উদ্ধারকৃত চাঁদা রশিদ বই এর মাধ্যমে আদায় করে থাকে।

ট্রেন হতে কোটি টাকার মাদকদ্রব্য উদ্ধার

মোঃ ইব্রাহীম মিঞা, বিরামপুর(দিনাজপুর)প্রতিনিধিঃ
দিনাজপুর জেলার বিরামপুর উপজেলাধীন বিরামপুর রেলওয়ে ষ্টেশনে খুলনা হতে চিলাহাটিগামী রুপসা এক্সপ্রেস ট্রেন তল্লাশী করে ট্রেনের যাত্রীদের ব্যাগ হতে কোটি টাকার কোকেন জাতীয় মাদকদ্রব্য উদ্ধার। বিষয়টি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত করেছেন ফুলবাড়ী ব্যাটালিয়নের (২৯ বিজিবি) অধিনায়ক লেঃ কর্নেল এ বি এম জাহিদুল করিম।

গত রবিবার (১২ মে) আনুমানিক ৩.৩০ ঘটিকায় বিরামপুর বিশেষ ক্যাম্পে কর্মরত হাবিলদার মোঃ আব্দুল মান্নান ও হাবিলদার মোঃ সেলিম রেজা এর নেতৃত্বে একটি বিশেষ টহলদল গোপন সংবাদের ভিত্তিতে বিরামপুর রেলওয়ে ষ্টেশনে খুলনা হতে চিলাহাটিগামী রুপসা এক্সপ্রেস ট্রেন তল্লাশী করে। ট্রেনের যাত্রীদের ব্যাগ রাখার রেলিং এর উপর থেকে সন্দেহমূলকভাবে একটি ভ্যানিটি ব্যাগ উদ্ধার করে।পরবর্তীতে বর্ণিত ট্রেন হতে উদ্ধারকৃত ব্যাগটির মালিককে অনেক খোঁজাখুঁজির পরও না পাওয়ায় ব্যাগটি তল্লাশী করে।ব্যাগটির ভিতর হতে ১১ প্যাকেট কোকেন জাতীয় মাদকদ্রব্য পাওয়া যায়।উক্ত মাদকদ্রব্যের ওজন ২. কেজি ০২৯ গ্রাম, যার আনুমানিক সিজার মূল্য ১ কোটি ১ লক্ষ ৪৫ হাজার টাকা।উদ্ধারকৃত কোকেন জাতীয় মাদক মাদকদ্রব্যসমূহ দিনাজপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছেন ফুলবাড়ী ব্যাটালিয়নের (২৯ বিজিবি) অধিনায়ক লেঃ কর্নেল এ বি এম জাহিদুল করিম। তিনি আরো জানান,মাদক নির্মূলে মাননীয় প্রধানমন্ত্রীর প্রদত্ত "জিরো টলারেন্স" নীতি বাস্তবায়নের লক্ষ্যে বিজিবি কর্তৃক মাদকদ্রব্যসহ অন্যান্য চোরাচালানী মালামাল উদ্ধার অভিযান অব্যাহত থাকবে।

টেপামধুপুরে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক অবহিতকরণ সভা

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি ঃ কাউনিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে টেপামধুপুর ইউনিয়ন পরিষদে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন বিষয়ক অবহিতকরণ সভা সোমবার অনুষ্ঠিত হয়। সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন বিষয়ক অবহিতকরণ সভা প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মহিদুল হক। টেপামধুপুর ইউপি চেয়ারম্যান মোঃ রাশেদুল ইসলাম এর সভাপতিত্বে অবহিতকরণ সভায় বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী আস্দুজ্জামান জেমি, প্রত্যাশার আলো পত্রিকার সম্পাদক সারওয়ার আলম মুকুল, টেপামধুপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঃ লতিফ, সহকারী শিক্ষক মোহসিনা আক্তার মুক্তা, ইউপি সচিব রনজিত চন্দ্র সরকার, ইউপি সদস্য আঃ মতিন প্রমূখ। সভায় তাৎক্ষনিক ভাবে উদ্বুদ্ধ হয়ে প্রায় অর্ধশতাধিক মানুষ পেনশন স্কিমের হিসাব খোলেন। অবহিত করণ সভায় এলাকার সাধারন মানুষ, জনপ্রতিনিধি, শিক্ষক, ব্যবসয়ীরা উপস্থিত ছিলেন।

কাউনিয়ায় এতিম শিশুদের মাঝে পুষ্টিকর খাবার বিতরণ

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি ঃ জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২৪ উপলক্ষে জনস্বাস্থ্য পুষ্ঠি প্রতিষ্ঠানের আয়োজনে কাউনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর বাস্তবায়নে সোমবার দুপুরে কাউনিয়া দারুল উলুম কওমী মাদ্রাসা ও এতিমখানার শিশুদের মাঝে পুষ্টিকর খাবার বিতরণ করা হয়। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে খাবার খাবো পুষ্টি গুনে, এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে মাদ্রাসার শিশুদের মাঝে পুষ্টিকর খাবার বিতরণ করেন কাউনিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাদিকাতুল তাহিরিণ। এসময় উপস্থিত ছিলেন প্রত্যাশার আলো পত্রিকার সম্পাদক সারওয়ার আলম মুকুল, কাউনিয়া দারুল উলুম কওমি মাদ্রাসা ও এতিম খানার সভাপতি আলহাজ¦ মিনহাজুর রহমান হেনা, অফিস প্রধান শরিফুল ইসলাম শিশির, মাদ্রাসার শিক্ষক মন্ডলি ও ছাত্রবৃন্দ। প্রায় শতাধিক শিশুর মাঝে পুষ্টিকর খাবার বিতরণ করা হয়।

ফুলবাড়ীয় উপজেলা নির্বাচনে আনারস প্রতীক পেলেন ডাঃ কামরুজ্জামান

মোঃ আকাশ আহমেদ, ভ্রাম্যমান প্রতিনিধিঃ- ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীক পেয়েছেন ডাঃ কামরুজ্জামান। রবিবার(১৩ই মে) আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের ভোটে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দিলে তিনি তাঁর প্রত্যাশিত আনারস প্রতীক পান। অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা ময়মনসিংহ রিটাইর্নিং অফিসার মোঃ মাহমুদুল আলম এ প্রতীক বরাদ্দ করেন। ডাঃ কামরুজ্জামানের প্রতীক ঘোষণার পরপরই তার কর্মী-সমর্থকদের মাঝে আনন্দের বন্যা বয়ে যায়। প্রতীক পাওয়ার পর সাংবাদিকদের এক সাক্ষাৎকারে ডাঃ কামরুজ্জামান বলেন , “আনারস প্রতীক পেয়ে আমি সন্তুষ্ট। আমি জনগণকে সাথে নিয়ে সব সময় কাজ করেছি। মানুষ আমাকে অত্যন্ত ভালোবাসে এবং পছন্দ করে। আমি যদি মানুষের সেই ভালোবাসা নিয়ে ফুলবাড়িয়া পরিষদ এর চেয়ারম্যান নির্বাচিত হতে পারি, তবে ফুলবাড়ির রাস্তা-ঘাট সহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে এই উপজেলাকে একটি মডেল উপজেলা পরিনত করবো ইনশাআল্লাহ।

রূপগঞ্জে স্টাডি কেয়ার হাই স্কুল থেকে মালামাল চুরি

মো: রাসেল মোল্লা 

 

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের বড়ালু গ্রামে ` স্টাডি কেয়ার হাই ` স্কুলটি অবস্থিত । উক্ত স্কুলটি ২০১৭ সাল থেকে সুনামের সহিত পাঠ দান কার্যক্রম পরিচালনা করিয়া আসিতেছে। কতিপয় কিছু লোক স্কুলটির ক্ষতি সাধন করিয়া আসিতেছে। উক্ত প্রতিষ্ঠান হইতে গত ৭ই মে রাতে স্কুল রুমগুলোর দরজা ভেঙ্গে ১টি ল্যাপটপ, ১টি প্রিন্টার সহ বিভিন্ন সময় ০৬(ছয়)টি সিলিং ফ্যান, ০২ টি পানির কম্প্রেসার পাম্প, ১০০ কেজি রড, ২০ফিট সুয়ারেজ পাইপ, বিদ্যুৎ সংযোগের ৩০ গজ তার, ১ টি টেলিফোন, স্কুল রুমের লাইট । প্রায় ১,৫০,০০০( এক লক্ষ পঞ্চাশ হাজার) টাকার মালামাল চুরি করে নিয়ে যায় বলে তত্ত্ব দিয়েছেন উক্ত স্কুলের প্রধান শিক্ষক মোঃ মুরাদ হোসেন।

 

রিপোর্ট 

নির্বাহী সম্পাদক 

দৈনিক বাজার ৭১.কম 

তারাগঞ্জ থানার পুলিশের মাধ্যমে চোরাই গাছ উদ্ধার "

তারাগঞ্জ প্রতিনিধি 

রংপুরের তারাগঞ্জ উপজেলার ইকরচালী ইউনিয়নে অবস্থিত বরাতী চড়কডাঙ্গা বাজার সংলগ্ন “সততা যুব সংঘ বরাতী” এর ৯৮ ইং সালের লাগানো গাছ অবৈধ ভাবে হরণ হওয়ায় গাছটি উদ্ধার করেছে তারাগঞ্জ থানা পুলিশ। ক্লাবটির সাধারণ সম্পাদক মোঃ মাহে আলম সরকার (জুয়েল) ক্লাবের নামীয় জমি, ক্লাবঘর অবৈধ দখল রোধে ও গোপনে গভীর রাতে কর্তনকৃত ক্লাবের কাঠাল গাছ উদ্ধারের জন্য তারাগঞ্জ থানায় একটি মামলা করেন। মামলা নং- ০৫/২৪, তারিখ-০৪ মে ২০২৪ ইং ।

 

জানা গেছে, গত (২৩ এপ্রিল) দিবাগত রাত (২৪ এপ্রিল) ২০২৪ইং রাত আনুমানিক ১.৩০ টায় রাতের আঁধারে কাঠাল গাছটি কর্তনের খবর পেয়ে মাহে আলম জুয়েল ঘটনাস্থল থেকে আইনী সহায়তার জন্য ৯৯৯ কল করেন। রাত তখন প্রায় ২টা। পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা পান এবং দ্বি-পাক্ষিক আলোচনায় সমাধানের নিমিত্তে গাছ কাটার বিষয়টি স্থগিত করান।

 

কিন্তু পুলিশ ও স্থানীয় জনতা ঘটনাস্থল ত্যাগ করার পর উক্ত রাতেই বিবাদী আশরাফুল ও তার সহযোগীগণ গাছটি কর্তন করে ডালপালা সরিয়ে ফেললেও মূল গাছটি সরাতে ব্যর্থ হন। দ্বি-পাক্ষিক আলোচনায় সমাধানের নিমিত্তে জমির মালিকানা বৈধতা যাচাইয়ের জন্য দুই পক্ষকে থানায় আসতে বলা হলে ক্লাব কতৃপক্ষ তাদের মালিকানা প্রমাণের সকল কাগজ দেখাতে সক্ষম হন।অপরপক্ষে বিবাদী কাগজপত্র প্রদর্শনে বার বার সময় নিয়ে কাল ক্ষেপণ করিতে থাকে

 

এমন পরিস্থিতিতে এক সপ্তাহ অতিক্রম হলে ক্লাবটির সাধারণ সম্পাদক বাদী হয়ে তারাগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। গত ২৪ এপ্রিল থেকে ০৪ মে পর্যন্ত অতিক্রান্ত ঘটনা অনুসন্ধান ও দায়েরকৃত মামলার নিয়মিত তদন্ত কার্যক্রম পরিচালনার নিমিত্তে এসআই কনক রঞ্জন বর্মণ ও সঙ্গীয় ফোর্স তদন্তকালে ঘটনাস্থল থেকে ডালপালা বিহীন গাছটি উদ্ধার করে থানায় নিয়ে আসেন।

 

বাদী সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে বিবাদী আশরাফুল ও তার সহযোগীগণের সাথে ক্লাবটির অবৈধ দখল রক্ষায় বিভিন্ন বিরোধ চলমান। এর মধ্যেই রাতের আঁধারে ক্লাবের জমিতে থাকা কাঠাল গাছটি বিবাদীগণ আত্মসাতের অশুভ চেষ্টায় কেটে ফেলে।

জমিটি ক্লাবের মালিকানার বিষয়ে জানতে চাইলে তিনি জানান আর এস রেকর্ড মূলে ডিপি ৩৮ নং খতিয়ানে দুই দাগে ৫ শতক জমি ক্লাবের ছিল। যা বরাতী উচ্চ বিদ্যালয় ৭৩১ডিপি খতিয়ান ভুক্ত নুরে আলম এর নিকট

১২/০৯/১৯৯৬ইং তারিখে ২৮৬৩ নং দলিল মূলে ৩ শতাংশ জমি ক্রয় করেন। পরবর্তীতে ক্লাবের ৫ শতাংশ জমির সাথে উক্ত ৩ শতক জমি বিনিময় করেন।বিনিময় দলিল নং ২৯৫০ বিনিময়ের তারিখ ১৮/০৯/১৯৯৬ ইং।

উক্ত জায়গায় ক্লাবের পাকা রুম নির্মান সহ গাছ-গাছালি ক্রমান্বয়ে লাগানো হয়।

 

জালজালিয়াতির বিষয় জানতে চাইলে জুয়েল বলেন, তারাগঞ্জ উপজেলাধীন ইকোরচালি মৌজার ডিপি ৭৩১ খতিয়ানভুক্ত ১০৭২ দাগে ৩২ শতাংশ জমির মধ্যে ৪ শতাংশ জমির অংশীদার প্রাপ্ত হওয়া জাহানারা বেগম ৩০/০৫/১৯৯৬ইং সালে বরাতী উচ্চ বিদ্যালয়ের কাছে ৩ শতাংশ(দলিল নং- ১৪৪৫/৯৬) এবং ২৬/০২/১৯৯৭ইং সালে মোঃ ফারুক হোসেনকে ০১ শতাংশ(দলিল নং- ৭৫৪/৯৭ ) জমি দলিলমূলে হস্তান্তর করেন। পরবর্তীতে আমার ফুফু জাহানারা বেগম শারীরিক অসুস্থতা জনিত কারনে ২০/০৯/২০১৩ ইং মৃত্যু বরণ করেন।

 

উল্লেখ্য যে, বিবাদী আশরাফুল(উপজেলা প্রতিনিধি দৈনিক সংবাদের পরিচয় দানকারী ) জাহানারা বেগম কর্তৃক ০২/০৫/২০১৯ ইং সালে ১৪৭৫ নং দলিল মুলে ৪শতাংশ জমির দাবি করেন, তা একটি বড় ধরনের বিভ্রান্তি ও জ্বালজ্বালিয়াতির দৃষ্টান্ত প্রমাণ। কারন পারিবারিক ও ইউনিয়ন পরিষদ কর্তৃক প্রদেয় মৃত্যু সনদ সূত্রে দেখা যায়, জাহানারা বেগম গত ২০/০৯/২০১৩ ইং তারিখে শারীরিক অসুস্থতা জনিত কারনে মৃত্যু বরণ করেন। স্থানীয়ভাবে মৃত জাহানারা বেগমের কাছ থেকে আশরাফুলের দলিল গ্রহণের বিষয়টি জনমনে দেখা দিয়েছে একটি প্রশ্ন?

এদিকে বিবাদী আশরাফুলকে হয়রানি দেখিয়ে, “সততা যুব সংঘ বরাতী” ক্লাবের সাধারণ সম্পাদকের বাদী হয়ে দায়ের করা মামলা ও জমি সংক্রান্ত দালিলিক বিভ্রান্তির মূল ঘটনা এড়িয়ে রাজনৈতিক নেতৃবৃন্দের নামে সংবাদ প্রকাশের জের ও তারাগঞ্জ থানা পুলিশকে জোগ-সাজশের দায় দেখিয়ে গণমাধ্যম শৃঙ্খলার বস্তুনিষ্ঠতা খর্ব করে (৫ মে ২০২৪ইং রবিবার) জেলা বার্তা পরিবেশক, রংপুর কর্তৃক “দৈনিক সংবাদ” পত্রিকায় “খবর প্রকাশের জের, সংবাদের তারাগঞ্জ প্রতিনিধির বাড়িতে পুলিশের তান্ডব” শিরোনামে একট সংবাদ প্রকাশিত হয়। এমন সংবাদ প্রকাশ করায় বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি ক্ষুন্ন করার অপতৎপরতা চালাচ্ছে বলে তারাগঞ্জ থানা পুলিশ দাবি করেন।

 

এ ঘটনায় বিবাদী আশরাফুল মোবাইল ফোনে বলেন, ক্লাবের সাধারণ সম্পাদক মাহে আলম রাতে গাছ কাটার বিষয়ে জরুরী পুলিশ পরিসেবা ৯৯৯ কল করে রাস্তার গাছ কাটার কথা বলেছিল, পুলিশ রাত আনুমানিক ২ ঘটিকায় এসে দেখেন আমার উঠানের গাছ কাটছি। আমার গাছি আমি কখন কাটবো পুলিশ নিষেধ করার কে? ৬/৭ বছর পূর্বে মৃত্যু ব্যক্তি জমি কিভাবে ক্রয় করলেন- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা সাব-রেজিষ্টার আর দলিল লেখকের ব্যাপার আমি তো শুধুমাত্র দলিলের মালিক। তিনি আরও বলেন, উপজেলা ভূমি কমিশনার (এসিল্যাণ্ড) আমাকে জমির খারিজ করে দিয়েছে। তবে শেষে তিনি বলেন, ভূমি আইনে বিচারক যদি দুই কলম লিখে দেন আমি অবৈধ দখলদার তাহলে আমি সাথেই আমার জিনিষপত্র নিয়ে জমি থেকে সরে আসবো।

 

তদন্তকারী কর্মকর্তা এসআই কনক রঞ্জন বর্মন বলেন, গত ২৪ এপ্রিল ২০২৪ তারিখে রাত্রি আনুমান ০২.০০ ঘটিকার সময় জাতীয় পরিসেবার ট্রিপল নাইনের তথ্যে ও ওসি তদন্ত জহুরুল ইসলাম স্যারের নির্দেশনায় বরাতি চড়কডাঙ্গা বাজারে ঘটনাস্থলে গিয়ে রাতের আঁধারে একটি ক্লাবের গাছ কাটার সত্যতা পাই এবং গাছটির না কাটার আহ্বান করি । পরে ৪ মে ক্লাবটির সাধারণ সম্পাদক মাহে আলম কর্তৃক দায়েরকৃত মামলার প্রেক্ষিতে নিয়ম তান্ত্রিকভাবে ঘটনার স্থলে গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করি ও ঘটনাস্থলে প্রাপ্ত ডালপালা বিহীন কর্তনকৃত গাছটি পেয়ে আলামত হিসেবে জব্দ করি। বর্তমান মামলাটির তদন্ত চলমান রয়েছে।

 

এ ঘটনায় তারাগঞ্জ থানার অফিসার ইনচার্জ বলেন, গত ০৪/০৫/২৪ ইং “সততা যুব সংঘ বরাতী” এর সাধারণ সম্পাদক মাহে আলম সরকার ক্লাব সংক্রান্ত একটি মামলা করেন। মামলার তদন্ত কার্যক্রম পরিচালনাকালে থানা পুলিশ অভিযোগে থাকা গাছটি উদ্ধার করে থানায় নিয়ে আসে। তবে ব্যক্তির স্বার্থ চরিতার্থ করার লক্ষে অহেতুক কতিপয় অসাধু ব্যক্তিবর্গ পুলিশের ভাবমূর্তি ক্ষুন্ন করার চেষ্টায় অপপ্রচার চালাচ্ছে। তাছাড়া আমি গত ০৪ মে শুক্রবার থেকে ০৬ মে সকাল পর্যন্ত চিকিৎসা জনিত ছুটিতে ছিলাম। মামলার বিষয়টি অবগত আছেন। মামলাটির সুষ্ঠু তদন্ত সম্পন্ন করে দ্রুততম সময়ের মধ্যে বিজ্ঞ আদালতে পুলিশ প্র

তিবেদন দাখিল করা হবে।

রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন ক্যাসিনোকান্ডের সেলিম প্রধানের প্রার্থীতার বৈধতার আদেশ স্থায়ীভাবে স্থগিত

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)সংবাদদাতা:

 

ক্যাসিনো-কান্ডের আলোচিত এবং অবৈধভাবে সম্পদ অর্জনের দায়ে সাজাপ্রাপ্ত আসামি সেলিম প্রধানের প্রার্থীতা ও প্রতীক বরাদ্দের জন্য দেয়া উচ্চ আদালতের আদেশের উপর স্থায়ীভাবে স্থিতি অবস্থা জারি করা হয়েছে। ফলে উপজেলা পরিষদ নির্বাচনে তার চেয়ারম্যান প্রার্থীতার বৈধতার আদেশ স্থায়ীভাবে স্থগিত করেছে আদালত। গতকাল ৬মে সোমবার সুপ্রিম কোর্ট আপিল বিভাগের চেম্বার জজ আদালত উচ্চ আদালতের আদেশের উপর এই স্থিতি অবস্থা জারি করে। সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মাহিন এম রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন। 

ব্যারিস্টার মাহিন এম রহমান জানান, রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন ক্যাসিনো-কান্ডের আলোচিত এবং অবৈধভাবে সম্পদ অর্জনের দায়ে সাজাপ্রাপ্ত আসামি সেলিম প্রধান । গত ২৩ এপ্রিল যাচাই বাছাই শেষে মানি লন্ডারিং ও দুদকের মামলায় সাজার কারণে রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়নপত্র বাতিল করেন। পরে মনোনয়নের বৈধতা চেয়ে জেলা প্রশাসক বরাবর সেলিম প্রধান আপিল করলে গত ২৮ এপ্রিল জেলা প্রশাসক আপিল খারিজ করে মনোনয়ন বাতিল বহাল রাখেন। ৩০ এপ্রিল উচ্চ আদালতের ডিভিশন বেঞ্চে নিজের প্রার্থীতার বৈধতা ও প্রতীক বরাদ্দ চেয়ে রীট করেন সেলিম প্রধান। রীটের প্রেক্ষিতে সেলিম প্রধানের প্রার্থীতার বৈধতা ও প্রতীক বরাদ্দের আদেশ দেয় উচ্চ আদালতের ডিভিশন বেঞ্চ। গত ২ মে বৃহস্পতিবার সেই আদেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের চেম্বার জজ আদালতে আপিল করেন রূপগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান। আপিলের প্রেক্ষিতে আদালত সেলিম প্রধানের করা রীটের বিষয়বস্তুর উপর স্থিতি অবস্থা জারি করে। গতকাল ৬মে সোমবার এবিষয়ে শুনানি হয়। এর পরে বিচারক এম এ এনায়েতুর রহিম এ আদেশ জারি করেন।  

রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের কার্যকরী পরিষদের সদস্য দোয়াত কলম প্রতীকের প্রার্থী হাবিবুর রহমানের পক্ষে সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী খুরশীদ আলম খান শুনানি করেন। এসময় তাঁর সহকারী হিসেবে ছিলেন ব্যারিস্টার মাহিন এম রহমান। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক উচ্চ আদালতের আদেশের উপর স্থায়ীভাবে স্থিতি অবস্থা জারি করেন। 

ক্যাসিনোবিরোধী অভিযানে ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থাইল্যান্ডগামী উড়োজাহাজ থেকে নামিয়ে এনে সেলিম প্রধানকে গ্রেপ্তার করে র‌্যাব। এরপর তাঁর বাসা ও অফিসে অভিযান চালিয়ে দেশি-বিদেশি মুদ্রা ও বিপুল পরিমাণ বিদেশি মদ জব্দ করা হয়। তখন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বলেছিল, সেলিম প্রধান বাংলাদেশে অনলাইন ক্যাসিনো বা অনলাইন জুয়ার মূল হোতা। তিনি প্রচুর টাকা বিদেশে পাচার করেছেন। এ ঘটনায় তখন তাঁর বিরুদ্ধে মামলাও হয়েছে।

ঝড়ে ভেঙে পড়েছে ২৯টি খুঁটি, বিদ্যুৎহীন ১৬ গ্রাম

স্টাফ রিপোর্টার মিজানুর রহমান : 

 

আড়াইহাজারে এক আকস্মিক ঝড়ে বিভিন্ন জায়গার মোট ২৯টি বিদ্যুতিক খুঁটি ভেঙে পরেছে। এতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়েছে ১৬টি গ্রাম।

শনিবার (৪ মে) এ তথ্য নিশ্চিত করেছে আড়াইহাজার পল্লী বিদ্যুৎ ডেপুটি জেনারেল ম্যানেজার মোঃ আসাদুজ্জামান। তিনি দৈনিক নতুন বাজার ৭১.কম কে বলেন, ঝরে আসলে ১০০টির বেশি স্পটে ক্ষয়ক্ষতি হয়েছে। আমরা গতকালের মধ্যেই সবগুলো গ্রামের বিদ্যুৎ সংযোগ আবারো স্থাপন করতে পেরেছি। ঘটনার পর থেকেই বিকল্প উপায়ে আমরা বিদ্যুৎ সরবারহ করেছি। এখন এমন কোন গ্রাম, পাড়া বা মহল্লা নেই যেখানে বিদ্যুৎ সংযোগ যায়নি। কিছু যায়গায় বিচ্ছিন্ন ভাবে বিদ্যুৎহীন থাকতে পারে। আমাদের সব কাজ প্রায় শেষ। তবে আড়াইহাজার থেকে মদনগঞ্জ সড়কের ১২টি খুটি ভেঙে পরেছিলো এই ঝড়ে। সেটার কাজ এখনো চলছে। আশা করছি খুব তারাতাড়ি সম্পন্ন করতে পারবো।

এর আগে বৃহস্পতিবার মধ্যরাতে এ ঝড়ে গোপালদী এলাকায় ৭টি ও আড়াইহাজার পৌরসভাসহ আশপাশ এলাকায় ২২টি খুঁটি নিয়ে মোট ২৯ টি খুটি ভেঙে পড়েছে।

আমি এখন কল করতে পারব না।যত তাড়াতাড়ি সম্ভব আমি আপনাকে কল করব।

কাউনিয়ায় নারীর অবদানের জয়গান শোনা গেলেও শ্রমিকদের ঘাম ঝরানো শ্রমের মর্যদা ধুলোয় লুটিয়ে মিশে যেতে বসেছে

সারওয়ার আলম মুকুল, কাউনিয়া (রংপুর) প্রতিনিধি ঃ আজ মহান মে দিবস। বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের বিজয় দিবস। ১৮৮৬ সালের এই দিনে মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের হে মার্কেটের শ্রমিকরা ৮ ঘণ্টা কাজের দাবিতে জীবন উৎসর্গ করেছিলেন। ওইদিন তাদের আত্মদানের মধ্যদিয়ে শ্রমিক শ্রেণীর অধিকার প্রতিষ্ঠিত হয়েছিল। মহান মে দিবস হচ্ছে শোষকের রক্তচক্ষু উপেক্ষা করে অধিকার আদায়ের সংগ্রামের অনুপ্রেরণা। কিন্তু এ দিনেও রংপুরের কাউনিয়ার শ্রমিকরা বিশেষ করে নারী শ্রমিকেরা চরম মজুরী বৈষম্যের শিকার। যত বৈষম্যে সব যেন শুধু নারীরই জন্য। সরেজমিনে উপজেলায় ১টি পৌরসভা সহ ৬টি ইউনিয়ন ঘুরে দেখা গেছে পুরুষ শ্রমিকের পাশা পাশি তপ্ত রোদে নারী শ্রমিকেরা কাজ করছে। বর্তমানে পুরুষ শ্রমিকদের চেয়ে নারী শ্রমিকের কদর বেশী হলেও বৈষম্যে যেন তাদের পিছু ছারছে না। মে দিবস লড়াই করতে শেখায় নির্যাতন-নিপীড়ন আর বৈষম্যের বিরুদ্ধে। নারী শ্রমিক হাড় ভাঙ্গা পরিশ্রমের পর ন্যায্য মজুরী থেকে বঞ্চিত হলেও তারা প্রতিবাদ করতে পারে না। ধান লাগানো, ধান কাটা, ধান মাড়াই, মাটি কাটা, আলু লাগানো, আলু তোলা, হোটেল, রাইচ মিল চাতাল, বিড়ি ফ্যাক্টরী, ইট ভাটা, রাজ মিস্ত্রীর জোগালী, পাথর ভাঙ্গার কাজ সহ সব রকম ভারী কাজে পুরুষের পাশাপাশি নারী শ্রমিকরা কাজ করলেও মালিকদের কাছ থেকে নারীরা ন্যায্য মজুরী পায় না। এ উপজেলার অধিকাংশ নারী শ্রমিক স্বামী পরিত্যাক্তা, বিধবা, কেউবা অধিক সন্তানের জননী আবার কারও স্বামী পঙ্গু। অভাবের তাড়নায় তাদের হাড় ভাঙ্গা পরিশ্রম করতে হয়। বিনিময়ে মালিকরা যা দেয় তা দিয়ে ছেলে-মেয়ে নিয়ে অনাহারে অর্ধাহারে দিনাতিপাত করতে হয়। যদি কেউ মজুরী নিয়ে প্রতিবাদ করে তবে তাদের কাজ থেকে বাদ দিয়ে দেয়া হয়। পুরুষ শ্রমিক যেখানে একই কাজ করে পায় ৪০০-৫০০টাকা সেখানে নারী শ্রমকরা পায় ৩৫০-৩০০ টাকা। বৈষম্যের শিকার এরকম দুই নারী শ্রমিক কল্পনা বেগম ও রমিচা বেওয়ার সঙ্গে কথা বললে তারা জানায়, জিনিস পত্রের যে দাম মালিক যে টাকা দেয়, তাতে কিছুই হয় না। যা পাই তাই দিয়ে কোন মতে খেয়ে না খেয়ে বেঁেচ থাকি । একটি বে- সরকারী সংস্থার হিসাব অনুযায়ী জানাগেছে, এ উপজেলায় প্রায় ৭ হাজার নারী শ্রমিক রয়েছে, এদের মধ্যে কিছু নারীরা ৪০টি তামাক ভাঙ্গা চাতাল, ৯৪টি মিল চাতাল, ১০টি ইট ভাটায়, ২টি জুট মিল সহ কৃষি খামার, রাজমিস্ত্রীর যোগালী, হোটেলে কাজ করে। দেশে শ্রম আইন আছে, কিন্তু তার বাস্তবায়ন না থাকায় তারা শ্রম আইনের আওতায় নেই বরং বৈষম্যের শিকার। ২০৬ সালে সরকার শ্রম আইন করে, যেখানা বলা হয়েছে শ্রমিক নিয়োগ, মালিক ও শ্রমিকের মধ্যে সম্পর্ক, সর্বনিম্ন মজুরীর হার নির্ধারণ, মজুরী পরিশোধ, কার্যকালে দুর্ঘটনাজনিত কারণে শ্রমিকের জখমের জন্যে ক্ষতিপূরণ, ট্রেড ইউনিয়ন গঠন, শিল্প বিরোধ উত্থাপন ও নিষ্পত্তি, শ্রমিকের স্বাস্থ্য, নিরাপত্তা, কল্যাণ ও চাকুরীর অবস্থা ও পরিবেশ এবং শিক্ষাধীনতা ও সংশ্লিষ্ট বিষয়াদি সম্পর্কে সকল আইনের সংশোধন ও সংহতকরণকল্পে প্রণীত আইন। নারী জাগরনের অগ্রদূত মহিয়শি নারী বেগম রোকেয়া শাখাওয়াত হোসেনর জন্ম রংপুরের পায়রাবন্দ গ্রামে। তিনি নারীদের শিক্ষা, স্বাস্থ্য, কর্ম নিয়ে আজীবন সংগ্রাম করে গেছেন। আর সেই মহিয়শি নারীর জন্মস্থানের জায়গায় নারী শ্রমিকরা আজও বৈষম্যের শিকার। সভ্যতার বিকাশে নারীর অবদানের জয়গান শোনা গেলেও কাউনিয়ায় নারী শ্রমিকদের ঘাম ঝরানো শ্রমের মর্যদা ধুলোয় লুটিয়ে মিশে যেতে বসেছে। যত বৈষম্যে সব যেন শুধু নারীরই জন্য। শ্রম আইন আছে কিন্তু এ উপজেলায় শ্রম আইন নিরবে কাঁদে।

কাউনিয়ায় হজ¦ প্রশিক্ষণ কর্মশালা ২০২৪ ও দোয়া মাহফিল

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি ঃ লাব্বাইকা আল্লাহুম্মা লাব্বাইক, লাব্বাইকা লা-শারীকালাকা লাব্বাইক, ইন্নাল হামদা ওয়ান নেমাতা লাকা ওয়াল মুলক, লা-শারীকালাক, এই মূল মন্ত্রে কাউনিয়া উপজেলা হাজ¦ী কল্যান সংস্থার আয়োজনে সোমবার দিন ব্যাপী হজ¦ প্রশিক্ষণ ২০২৪ ও দোয়া মাহফিল বড়–য়াহাট আরাফাতিয়া নুরানী ও হাফিজিয়া মাদ্রাসা হল রুমে অনুষ্ঠিত হয়। উপজেলা হাজ¦ী কল্যান সংস্থার সভাপতি ও কাউনিয়া উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ আনোয়ারুল ইসলাম মায়া এর সভাপতিত্বে প্রশিক্ষণ প্রদান করেন রংপুর কেরামতিয়া জামে মসজিদের খতিব আলহাজ¦ হযরত মাওলানা হাফেজ মোহাঃ বায়েজীদ হোসাইন, অবসরপ্রাপ্ত জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আলহাজ¦ নাজির আহমেদ, নিজপাড়া হজ¦ ও ওমরা প্রশিক্ষক আলহাজ¦ হাবিবুর রহমান, মাহিগঞ্জ আফানুল্লাহ জামে মসজিদের পেশ ইমাম আলহাজ¦ আহসান হাবীব। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শহিদবাগ ইউপি চেয়ারম্যান আলহাজ¦ আব্দুল হান্নান, সারাই ইউপি চেয়ারম্যান আশরাফুল ইসলাম, কুর্শা ইউপি সাবেক চেয়ারম্যান আলহাজ¦ মোহাম্মদ হোসেন সরকার, সাবেক জেলা পরিষদ সদস্য আলহাজ¦ আবুল কাশেম, প্রত্যাশার আলো পত্রিকার সম্পাদক সারওয়ার আলম মুকুল। বক্তব্য রাখেন আলহাজ¦ প্রকৌশলী মোঃ আলমগীর হোসেন, আলহাজ¦ আব্দুল হক, আলহাজ¦ মোঃ মজিবর রহমান, আলহাজ¦ হাবীবুর রহমান, আলহাজ¦ হাফেজ মাওঃ মোঃ আমজাদ হোসেন সরকার, আলহাজ¦ হাবুল হোসেন সরকার, আলহাজ¦ আঃ বাতেন প্রমূখ। সমাবেশে উপজেলার পুরাতন ও নতুন হজে¦ যাবেন যারা প্রায় তিন শতাধিক হাজ¦ী অংশ গ্রহন করেন। আলোচনা শেষে দেশ ও জাতির সমৃদ্ধি কামনা ও অসুস্থ হাজ¦ীদের জন্য দোয়া করা হয়।

ঝিকরগাছায় ওপেন হাউজ ডে পালন করল নাভারণ হাইওয়ে থানা পুলিশ

শাহাবুদ্দিন মোড়ল , ঝিকরগাছা : শৃঙ্খলা, নিরাপত্তা, প্রগতি পুলিশের এই স্লোাগানকে সামনে রেখে যশোরের ঝিকরগাছায় ওপেন হাউজ ডে পালন করেছেন নাভারণ হাইওয়ে পুলিশ। সোমবার সকাল সাড়ে ১১টার সময় খুলনা হাইওয়ে পুলিশ রিজিয়নের নাভারণ হাইওয়ে থানার সামনের ওপেন হাউজ ডে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা অঞ্চলের সিনিয়র সহকারী পুলিশ সুপার যশোর সার্কেল মোঃ নাসিম খান (পিপিএম)। এসময় তিনি তার বক্তব্যে বলেন, সময়ের চেয়ে জীবনের মূল্য বেশি এটা ভেবে সর্বদা চলাচল করবেন। আর দ্রুত চলাচল করতে গিয়ে পরিবারের নিকট না ফেরার চেয়ে ট্রাফিক আইন মেনে গাড়ি পরিচালনা করা ভালো। মহামান্য হাইকোর্টের নির্দেশ অনুযায়ী ফিটনেস বিহীন কোনো অবৈধ্য যানবহন মহাসড়কের উপর চলাচল করতে দেওয়া হবে না। মহাসড়কে উঠে গাড়ি পরিচালনা করতে হলে আপনার চলাচলের সকল কাগজপত্র সঙ্গে রাখুন। নাভারণ হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) এসআই সিদ্ধার্থ সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঝিকরগাছা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক আফজাল হোসেন চাঁদ, আইডিবিএস`র সহ সভাপতি এবিএম নুর আলম, সাতক্ষীরা মাণিক সমিতির যুগ্ম সম্পাদক সহিদুল ইসলাম, নাভারণ হাইওয়ে থানা পুলিশের এসআই (নিঃ) জয়ন্ত কুমার, মফিজুল ইসলাম, শার্শা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জিল্লুর রহমান রাজ, সাংবাদিক জাহাঙ্গীর আলম সহ আরও অনেকে।

কাউনিয়ায় টেপামধুপুরে বিদ্যুৎস্পৃষ্টে খামারীর মৃত্যু

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি ঃ কাউনিয়ায় মৎস্য খামারের পুকুরে পানি দিতে সেচ পাম্প চালু করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে মজনু মিয়া (৩২) নামের এক খামারীর মৃত্যু হয়েছে। ঘটনা টি ঘটেছে রবিবার সকালে উপজেলার টেপামধুপুর ইউনিয়নের রাজীব গ্রামে। পারিবারিক সূত্রে জানাগেছে উপজেলার টেপামধুপুর ইউনিয়নের রাজীব গ্রামের মৃত ইসমাইল হোসেনের পুত্র মজনু মিয়া (৩২) সকালে তার মৎস্য খামারে পানি দিতে সেচ পাম্প চালু করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনা স্থলেই মারা গেছেন। এঘটনায় পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। টেপামধুপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রাশেদুল ইসলাম মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

ঝিকরগাছায় পৌর মেয়র জামালের সহযোগিতায় তৃষ্ণার্ত মানুষের মুখে হাসি

শাহাবুদ্দিন মোড়ল , ঝিকরগাছা : যশোরের ঝিকরগাছা পৌরসভার উদ্যোগে ও পৌর মেয়র আলহাজ্ব মোস্তফা আনোয়ার পাশা জামালের সার্বিক সহযোগিতায় তৃষ্ণার্ত মানুষের মুখে হাসি ফুটে উঠেছে। রবিবার সকাল সাড়ে ১০টা থেকে বিকাল পর্যন্ত পৌরসভা কার্যালয়ের সামনে ও উপজেলা মোড়ে বিনামূল্যে শরবত, স্যালাইন পানি বিতরণ কার্যক্রম পরিচালানা চালানো হয়েছে। এসময় উপস্থিত ছিলেন, পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি আলহাজ্ব মোস্তফা আনোয়ার পাশা জামাল, সংরক্ষিত মহিলা কাউন্সিলর মোছাঃ শ্যামলী খাতুন, জেসমিন সুলতানা, নাজমুন নাহার, কাউন্সিলর নজরুল ইসলাম, আরিফুর রহমান, সাজ্জাতুল জামান রনি, আব্দুল আলিম গাজী, একরামুল হক খোকন, নুরুজ্জামান বাবু, আমিরুল ইসলাম রাজা, তারিকুজ্জামান, ইউনুছ আলী, ও পৌর কার্যালয়ের কর্মকর্তা—কর্মচারীবৃন্দ। যুবরাজ নামের পৌর সদরের এক স্কুল ছাত্র বলেন, তীব্র গরমে এক গ্লাস ঠান্ড পানি পান করে খুবই ভালো লেগেছে। এমন উদ্যোগে সবাইকে এগিয়ে আসা উচিৎ। সাধারণ মানুষের কথা চিন্তা করে পৌর পরিষদ যে কার্যক্রম পরিচালনা করছেন সত্যিই প্রসংশীয়। আশাকরি তারা যেনো এই ধারা অবহত রাখেন। পৌর মেয়র আলহাজ্ব মোস্তফা আনোয়ার পাশা জামাল বলেন, আপনারা জানানেন প্রাকৃতিক কারণে তীব্র গরমের তাপদাহ পড়ছে। আমাদের যশোর জেলা ও চুয়াডাঙ্গা জেলায় সর্বোচ্চ তাপদাহ পড়ছে। যার কারণে সাধারণ মানুষের চলাচল করতে খুবই সমস্যা সৃষ্টি হয়েছে। আর এই তাপদাহের মধ্যে যারা জীবিকার তাড়নায় বাড়ি থেকে বাহিরে এসেছে তাদের কথা চিন্তা ভাবনা করে তাদের মুখে হাসি ফোটাতে আমাদের পৌর পরিষদের পক্ষ হতে এই কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। জনস্বার্থে আমাদের এ কার্যক্রম অব্যাহত রাখা হবে।


   Page 1 of 274
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
উপদেষ্টা মন্ডলীর সভাপতি হাজী ইউসুফ চৌধুরী নাঈম, সম্পাদক ও প্রকাশকঃ এম.এ মান্নান

নির্বাহী সম্পাদক: মো: রাসেল মোল্লা
ব্যবস্থাপনা সম্পাদকঃ খন্দকার আজমল হোসেন বাবু, সহ সম্পাদক: কাওসার আহমেদ । প্রধান বার্তা সম্পাদক: আবু ইউসুফ আলী মন্ডল, সহকারী-বার্তা সম্পাদক শারমিন আক্তার মিলি। ফোন: বার্তা বিভাগ 01618868682- 01914220053, সম্পাদক ও প্রকাশক: 01980716232
ঠিকানাঃ বার্তা ও বানিজ্যিক কার্যালয়- নারায়ণগঞ্জ, সম্পাদকীয় কার্যালয়- জাকের ভিলা, হাজী মিয়াজ উদ্দিন স্কয়ার মামুদপুর, ফতুল্লা, নারায়ণগঞ্জ। শাখা অফিস : নিজস্ব ভবন, সুলপান্দী, পোঃ বালিয়াপাড়া, আড়াইহাজার, নারায়ণগঞ্জ-১৪৬০, রেজিস্ট্রেশন নং 134 / নিবন্ধন নং 69 মোবাইল : 01731190131,E-mail- notunbazar2015@gmail.com, E-mail : mannannews0@gmail.com, web: notunbazar71.com,
    2015 @ All Right Reserved By notunbazar71.com

Developed By: Dynamicsolution IT [01686797756]